৮ কেন্দ্রীয় বাহিনীতে ৫৪৯৫৩ কনস্টেবল নিয়োগে দেখে নিন কিভাবে রেজিস্ট্রেশন করবেন

 

স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে ৮ কেন্দ্রীয় বাহিনীতে ৫৪৯৫৩ জন কনস্টেবল (জিডি) ও রাইফেলম্যান নিয়োগের পরীক্ষার জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

কিভাবে আবেদন করবেন দেখে নিন ঃ

নতুন রেজিস্ট্রেশনের সময় হাতের কাছে মজুদ রাখবেন: মোবাইল, ইমেল আইডি, আধার কার্ড (না থাকলে আধার এনরোলমেন্ট নম্বর, তাও না থাকলে ভোটার কার্ড/প্যান/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স/ স্কুল বা কলেজের আইডি/কোথাও কর্মরত হলে এমপ্লয়ার আইডি), মাধ্যমিক পাশের তথ্য (পর্ষদ, রোল নম্বর, পাশের বছর), জেপিজি ফর্ম্যাটে স্পষ্টভাবে স্ক্যান করা পাসপোর্ট মাপের সাম্প্রতিক রঙিন ফটো ২০-৫০ কেবির মধ্যে, জেপিজি ফর্ম্যাটে ১০-২০ কেবির মধ্যে স্পষ্টভাবে স্ক্যান করা নিজের স্বাভাবিক সই, আধার বা আধার এনরোলমেন্ট নম্বর না থাকলে ওপরের মতো স্পষ্টভাবে স্ক্যান করা বাঁহাতের বুড়ো আঙুলের ছাপ ১০-৩০ কেবির মধ্যে, শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২০-৫০ কেবির মধ্যে একইভাবে স্ক্যান করা প্রতিবন্ধকতা সার্টিফিকেট।

প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে . www.ssc.nic.in ওয়েবসাইটে হোম পেজে লগইন বিভাগে। সেখানে রেজিস্টার নাউ লিঙ্কে ক্লিক করলে খুলবে বেসিক ডিটেল ফর্ম পূরণ করার পেজ (http://ssc.nic.in/Registration/Home)। সে-পাতায় সব পূরণ করার পর একেবারে নিচে সেভ করার অপশন পাবেন। সেভ করে নেক্সট লিঙ্কে ক্লিক করে পরের পাতায় যেতে হবে, কিছু ভুল হয়ে গেলে সেভ করার আগে রিসেট করে নিতে পারেন। এভাবে পর-পর নির্দেশ মতো সেভ করে নেক্সট পাতা, আবার পরের পাতায় একই প্রক্রিয়ায় চলে ৪র্থ পাতাও ভরা ও সেভ হয়ে গেলে সাবমিট করতে পারবেন। আপনার মোবাইল ও মেলবক্সে রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড আসবে। সেই পাসওয়ার্ড বদলে নিতে বললে সেইমতো বদলে নেবেন। তারপর লগইন করতে হবে ওই রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে। তারপর আবেদন করতে পারবেন।

 

• সমস্ত রকম চাকরীর পরীক্ষার প্রশ্ন-উত্তর ও PDF ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন- click here

• চাকরীর পরীক্ষার অনলাইন মকটেস্ট দিন এখানে ক্লিক করে- click here

 

পোস্টটি ভালো লাগ্লে শেয়ার করুন।ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *